Our website is made possible by displaying online advertisements to our visitors. Please consider supporting us by whitelisting our website.

Study

বই আমাদের ভালো একটি বন্ধু। আর জ্ঞানের ভান্ডারতো বটেই। কোন বইই কখনো কারো কোন উপকার ব্যতীত অপকার করার কথা নয়। আর যদি করেও থাকে তবে তা কিছু ছাপা কাগজের মূদ্রণ হলেও বই নয়।

যাই হোক এবার আসল কথায় আসি………

অনলাইনে বাংলা বই ডাউনলোডের জন্য ইন্টারনেটে সার্চ করলেই অনেক ওয়েব সাইটের ঠিকানা পাওয়া যায় কিন্তু কোন সাইটে গেলে প্রয়োজনীয় বইটা সহজে খুজে পাবো এটা আমরা বুঝতে পারি না। আবার সাইট পাওয়া গেলেও অনেক ওয়েব সাইটে রেজিষ্ট্রেশন ছাড়া ডাউনলোড লিঙ্ক পাওয়া যায় না। অনেক ওয়েব সাইট নিয়মিত আপডেট হয় না, ফলে নতুন বই আমরা ডাউনলোড করতে পারি না। অনেক ওয়েব সাইটে বইয়ের সংখ্যা খুবই কম। বাংলা গল্প, উপন্যাসের পাঠক সংখ্যা বেশ ভাল, কিন্তু ইন্টারনেট থাকলেও বই ডাউনলোড করে পড়া পাঠকের সংখ্যা খুবই কম। তাই ইন্টারনেট থেকে পিডিএফ আকারের বই তারাই ডাউনলোড করে যাদের ইন্টারনেট লাইন সহ কম্পিউটার আছে এবং বাংলা বই পড়তে পছন্দ করে। আমার এই লেখার উদ্দেশ্য হচ্ছে বাংলা বই এর পাঠক সংখ্যা বাড়ানো এবং ইন্টারনেট থেকে বাংলা বই ডাউনলোড কে জনপ্রিয় করা।

ইবুকের চেয়ে বই কিনে পড়ার আনন্দই আলাদা, তাই বেশি বেশি বই কিনুন এবং প্রিয়জনদেরকে বই উপহার দিন।

আমার সংগৃহিত কিছু বই…

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়, অভিধান, দীনেশচন্দ্র সেন, দ্বিজেন্দ্রলাল, চলচ্চিত্র, কলকাতা, মধুসূদন দত্ত, মধ্যযুগ, উনবিংশ শতাব্দী, রামেন্দ্রসুন্দর ত্রিবেদী, সৈয়দ মুজতবা আলী, ভ্রমণ, ভাষা, রচনাবলী, জীবনী, আত্মজীবনী, স্মৃতিমূলক ইত্যাদি বইগুলো ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

রবীন্দ্রনাথ ঠাকুর, গান, নাটক, তত্ত্ব, পুরাণ, উপন্যাস, লোকসাহিত্য, কবিতা ইত্যাদি বইগুলো পেতে এখানে ক্লিক করুন