Is Zoom is safe and secure

ভারতে ব্যবহারকারীদের প্রতি জুমের বার্তা: আমরা কোন চীনা কোম্পানি নই

জুমের বার্তা: আমরা কোন চীনা কোম্পানি নই

 

ইমস ভিডিও কনফারেন্সিং প্লাটফর্ম জুম নিশ্চিত করতে চায় যে এটি কোনভাবেই দেশটিতে চীন বিরোধী আবেগদ্বারা প্রভাবিত হবে না। যেহেতু কারো কারো মধ্যে ধারণা করা হচ্ছে যে জুম একটি চীনা কোম্পানি, কারণ এর এরিক এস ইউয়ানের প্রধান নির্বাহী কর্মকর্তার চীনা উৎপত্তি আছে।

বাতাস পরিষ্কার করার জন্য সর্বশেষ হচ্ছে কোম্পানির প্রকৌশল ও পণ্য ভেলচামি শংকরলিঙ্গম। “আমরা স্বীকার করছি যে যেহেতু আমরা ভারতের বাজারে নিজেদের পরিচয় করিয়ে দিচ্ছি, জুম-এর সাথে সম্পর্কিত তথ্য নিয়ে কিছু বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। আমরা এগুলোর মাধ্যমে কাজ করতে চাই।

কিছু ভুল ধারণা হতাশাজনক, বিশেষ করে জুম এবং চীন সম্পর্কে। জুম তার পরিচয় সম্পর্কে পরিষ্কার: জুম একটি মার্কিন কোম্পানি, যা প্রকাশ্যে নাসডাকে ট্রেড করা হয়, ক্যালিফোর্নিয়ার সান জোসে প্রতিষ্ঠিত এবং সদর দপ্তর। এবং অনেক বৈশ্বিক প্রযুক্তি কোম্পানির মত, জুম চীনে মার্কিন পেরেন্ট কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত হয়,” একটি ব্লগ পোস্টে বলেন শঙ্করলিঙ্গম।

Is Zoom is safe and secure

তিনি এই পোস্টে আরো যোগ করেছেন যে জুম ভারতে র‌্যাম্প বিনিয়োগ বৃদ্ধি, নিয়োগ বৃদ্ধি এবং সরকারী উদ্যোগকে সমর্থন করার পরিকল্পনা করেছে। “আমরা আগামী মাসগুলোতে ভারতে আরো স্টেকহোল্ডারদের সাথে যুক্ত হতে আগ্রহী, যেমন ডিজিটাল ইন্ডিয়া, স্টার্টআপ ইন্ডিয়া এবং স্কিল ইন্ডিয়া, একই সাথে জুমের সাথে পরিচয় করিয়ে দেবার জন্য।

এছাড়াও আগামী পাঁচ বছরে এবং এর বাইরে দেশে উল্লেখযোগ্য বিনিয়োগের পরিকল্পনা রয়েছে, যার মধ্যে রয়েছে আমাদের পায়ের ছাপ সম্প্রসারণ এবং এই অঞ্চলে আরো শীর্ষ প্রতিভা নিয়োগ। ভারত জুমের জন্য একটি গুরুত্বপূর্ণ বাজার হতে থাকবে, এবং আমরা এই অঞ্চলে যে আকর্ষণীয় সুযোগ দেখতে পাচ্ছি তা গড়ে তুলতে আমরা উত্তেজিত,” যোগ করেন তিনি।

“আমি গর্বিত যে জুম এই বৈশ্বিক স্বাস্থ্য সংকটের সময় ভারতীয় ব্যবসা, সরকারী সংস্থা, সম্প্রদায়, স্কুল শিক্ষক এবং অন্যান্য ব্যবহারকারীদের সংযুক্ত থাকতে সাহায্য করছে। ভারতে জুমের উপস্থিতি মুম্বাইয়ের একটি অফিসের মাধ্যমে মাটিতে প্রতিনিধিত্ব করে, সেই সাথে দুটি ডাটা সেন্টার (একটি মুম্বাইয়ে এবং একটি হায়দ্রাবাদে), তিনি পোস্টে যোগ করেন।

মনে রাখতে হবে, জুমের শীর্ষ ব্যবস্থাপনা থেকে কেউ জুমের পরিচয় সম্পর্কে ‘ব্যাখ্যা’ জারি করেছে এটাই প্রথম নয়। মে মাসে প্রধান নির্বাহী কর্মকর্তা ইউয়ানও একটি ব্লগ পোস্ট করেন যেখানে তিনি লিখেছেন যে তিনি ২০০৭ সাল থেকে একজন আমেরিকান নাগরিক এবং ১৯৯৭ সাল থেকে তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

মুকেশ আম্বানির মালিকানাধীন রিলায়েন্স জিও তাদের নিজস্ব ভিডিও কনফারেন্সিং টুল জিওমিট চালু করার কয়েকদিন পরেই শংকরলিঙ্গমের ব্লগ পোস্ট আসে।

আমাকে অনুসরণ করতে পারেন ফেসবুক, ইন্সটাগ্রামটুইটারে। সর্বশেষ সংবাদ, প্রযুক্তি সংবাদ, ব্রেকিং নিউজ শিরোনাম এবং লাইভ আপডেট আপনাদের জন্য।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *