গুগল অ্যান্ড্রয়েড ১১ ক্যামেরা

গুগল অ্যান্ড্রয়েড ১১ ক্যামেরা অ্যাপটিকে আরও সুরক্ষিত করছে

গুগল অ্যান্ড্রয়েড ১১ ক্যামেরা অ্যাপটি

 

অন্য অ্যাপে ছবি তোলা এবং ভিডিও রেকর্ড করার সময় গুগল ব্যবহারকারীদের তৃতীয় পক্ষের ক্যামেরা অ্যাপস নির্বাচন এবং ব্যবহার করতে দেবে না৷ সুতরাং, আপনি যদি একটি ডেটিং অ্যাপ ব্যবহার করে একটি ফটো সাদা ক্লিক করতে ক্যামেরা ব্যবহার করতে হয় তাহলে আপনাকে ডিফল্ট গুগল ক্যামেরা অ্যাপ বেছে নিতে হবে এবং ক্লিক এবং আপলোড করার জন্য একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করতে পারবেন না৷ এর মানে এই নয় যে আপনি একেবারেই তৃতীয় পক্ষের ক্যামেরা অ্যাপস ব্যবহার করতে পারবেন না। আপনি সবসময় ফটো ক্লিক করতে এবং অন্য অ্যাপ ব্যবহার করার সময় গ্যালারি থেকে আপলোড করতে সেগুলি ব্যবহার করতে পারেন।

গুগল এই কাজ করার কারণ হচ্ছে আপনাকে ক্ষতিকারক অ্যাপস থেকে নিরাপদ রাখা যা গোপনে ফটো ক্লিক এবং চুরি করতে পারে। অ্যান্ড্রয়েড পুলিশের একটি প্রতিবেদন অনুযায়ী, “গুগল অ্যাপ ডেভেলপারদের সুবিধাজনকভাবে তাদের নিজস্ব ইন্টারফেস সরবরাহ করতে বাধা দেবে”।

গুগল অ্যান্ড্রয়েড ১১ ক্যামেরা
গুগল অ্যান্ড্রয়েড ১১ ক্যামেরা

আপনি যদি প্রাক-ইনস্টল করা ক্যামেরা অ্যাপ ব্যবহার করতে স্বচ্ছন্দ হন তাহলে এই পরিবর্তন আপনার জন্য কোন সমস্যা হবে না। কিন্তু আপনি যদি এমন কেউ হন যার ফোনে একাধিক ক্যামেরা অ্যাপ আছে তাহলে এই বৈশিষ্ট্যটি বেশ বিরক্তিকর হবে। তাই, গুগল অ্যান্ড্রয়েড ১১ সঙ্গে একটি ফোন ব্যবহার করার সময়, আপনি একটি ছবি ক্লিক করতে চান এবং সোশ্যাল মিডিয়ায় কিছু পোস্ট করতে চান, আপনি আর ক্যামেরা অ্যাপসের তালিকা পাবেন না। পরিবর্তে, আপনাকে ডিফল্ট অ্যাপের উপর নির্ভর করতে হবে। যদি, আপনি অন্য কোন অ্যাপ ব্যবহার করতে চান, তাহলে আপনাকে প্রথমে একটি ইমেজ ক্লিক করে সংরক্ষণ করতে হবে এবং তারপর তা আপলোড করতে হবে।

ইতোমধ্যে গুগল অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের চূড়ান্ত বিটা চালু করেছে। গুগল সকল অ্যান্ড্রয়েড অ্যাপ এবং গেম ডেভেলপারদের তাদের সামঞ্জস্যতা পরীক্ষা মোড়ানো এবং শীঘ্রই তাদের আপডেট প্রকাশ করতে অনুরোধ করছে। এটি ২০২০ সালের তৃতীয় ত্রৈমাসিকে অ্যান্ড্রয়েড ওপেন সোর্স প্রজেক্ট (AOSP) এবং বাস্তুতন্ত্রের কাছে গুগল অ্যান্ড্রয়েড ১১ এর চূড়ান্ত সংস্করণ প্রকাশ নিশ্চিত করেছে।

আমাকে অনুসরণ করতে পারেন ফেসবুক, ইন্সটাগ্রামটুইটারে। সর্বশেষ সংবাদ, প্রযুক্তি সংবাদ, ব্রেকিং নিউজ শিরোনাম এবং লাইভ আপডেট আপনাদের জন্য।

Spread the love

1 thought on “গুগল অ্যান্ড্রয়েড ১১ ক্যামেরা অ্যাপটিকে আরও সুরক্ষিত করছে”

  1. Pingback: গুগল ড্রাইভ হ্যাকারদের ম্যালওয়্যার? ত্রুটি ২০২০ » Debota Hembram

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *