Our website is made possible by displaying online advertisements to our visitors. Please consider supporting us by whitelisting our website.
অ্যাপলকে ১ বিলিয়ন

কেন অ্যাপলকে ১ বিলিয়ন মার্কিন ডলার ‘জরিমানা’ দিতে হয়েছে

অ্যাপলকে ১ বিলিয়ন মার্কিন ডলার ‘জরিমানা’

 

এটি একটি সুপরিচিত সত্য যে অ্যাপল আইফোনের ডিসপ্লে স্যামসাং দ্বারা তৈরি করা হয়। যখন অ্যাপল অন্যান্য ডিসপ্লে সরবরাহকারীদের দিকে তাকিয়ে আছে, স্যামসাং তার প্রতিদ্বন্দ্বীকেও সরবরাহ করছে।

ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালট্যান্টস (ডিএসসিসি) এর একটি প্রতিবেদন উদ্ধৃত করে অ্যাপল স্যামসাংকে ৯৫০ মিলিয়ন মার্কিন ডলার প্রদান করেছে প্রয়োজনের তুলনায় কম সংখ্যক ওএলইডি ডিসপ্লে কেনার জন্য।

ডিএসসিসির প্রতিবেদনে স্যামসাং কর্তৃক জারি করা ত্রৈমাসিক গাইডলাইন রিলিজ দেখেছে। দক্ষিণ কোরিয়ার এই প্রযুক্তি জায়ান্ট রিপোর্ট করেছে যে “এর ডিসপ্লে ব্যবসার সাথে সম্পর্কিত এককালীন লাভ।”

ডিএসসিসি র প্রতিবেদনে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র উদ্ধৃত করে দাবি করা হয়েছে যে অ্যাপল স্যামসাংকে প্রায় ১ বিলিয়ন মার্কিন ডলার প্রদান করেছে। অ্যাপল পেমেন্ট সম্ভবত ডিসপ্লে ডিভাইসের অপারেটিং লোকসানকে অপারেটিং প্রফিটে পরিণত করেছে,” প্রতিবেদনে ব্যাখ্যা করা হয়েছে।

যদি প্রতিবেদনটি সঠিক হয় তাহলে মনে হচ্ছে অ্যাপল যতটা আইফোন আশা করেছিল ততটা বিক্রি করেনি। চলমান কোভিড-১৯ মহামারী পরিস্থিতি সাহায্য করেনি কারণ সারা বিশ্বে স্মার্টফোনের বিক্রি কম হয়েছে। অ্যাপল এছাড়াও একটি কোম্পানি যার সরবরাহ এবং চাহিদা চক্র আঘাত করা হয়েছে।

অ্যাপলকে ১ বিলিয়ন
অ্যাপলকে ১ বিলিয়ন

কাল্টঅফম্যাকের একটি প্রতিবেদন অনুসারে, অ্যাপল এবং স্যামসাং-এর একটি চুক্তি আছে যেখানে কুপারটিনো ভিত্তিক প্রযুক্তি জায়ান্টকে প্রতি বছর একটি নির্দিষ্ট পরিমাণ OLED স্ক্রিন কিনতে হয়। এমনকি যদি অ্যাপল সম্মত নম্বর না কিনে, তাহলেও স্যামসাংকে টাকা দিতে হবে।

এটা কোন আশ্চর্যের বিষয় নয় যে অ্যাপল আইফোন ডিসপ্লের অন্যতম প্রধান সরবরাহকারী হিসেবে স্যামসাং থেকে দূরে সরে যেতে চাইছে। যদিও এটি নিশ্চিত করা হয়নি, গুজব শোনা যাচ্ছে যে অ্যাপল চীন ভিত্তিক বোই টেকনোলজি গ্রুপের দিকে তাকিয়ে আইফোনের জন্য ওএলইডি ডিসপ্লে তৈরি করতে চাইছে।

যাইহোক, যদি এই চুক্তি শেষ হয় তাহলে এটি ২০২১আইফোনের জন্য হবে। ২০২০ আইফোনের জন্য, প্রস্তাব করা হয়েছে যে অ্যাপল চালু করা সব মডেলে OLED ডিসপ্লে রাখবে।

আমাকে অনুসরণ করতে পারেন ফেসবুক, ইন্সটাগ্রামটুইটারে

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *