Our website is made possible by displaying online advertisements to our visitors. Please consider supporting us by whitelisting our website.
অ্যামাজন ফার্মেসী

অনলাইন ফার্মেসী চালু করেছে অ্যামাজন | অ্যামাজন ফার্মেসী

অ্যামাজন ফার্মেসী

অ্যামাজন ভারতের দক্ষিণ কর্ণাটক রাজ্যের রাজধানী ব্যাঙ্গালোরে একটি অনলাইন ফার্মেসী চালু করেছে (অ্যামাজন ফার্মেসী)।

কোম্পানিটি শুক্রবার বলেছে যে তাদের নতুন সেবা, যার নাম আমাজন ফার্মেসি, ব্যাঙ্গালোরে ওভার-দ্য কাউন্টার এবং প্রেসক্রিপশন ভিত্তিক উভয় ওষুধের জন্য অর্ডার গ্রহণ করা শুরু করেছে। ভারতে, অ্যান্টিবায়োটিক এবং আরও বেশ কিছু ওষুধ প্রায়ই প্রেসক্রিপশন ছাড়াই ফার্মেসি থেকে কেনা যেতে পারে।

অ্যামাজন ফার্মেসি এছাড়াও ঐতিহ্যবাহী ভেষজ ঔষধ এবং কিছু স্বাস্থ্য ডিভাইস যেমন গ্লুকোজ মিটার, নেবুলাইজার, এবং হ্যান্ডহেল্ড ম্যাসেজ বিক্রি করছে।

অ্যামাজন ফার্মেসী
অ্যামাজন ফার্মেসী

অ্যামাজনের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেন, “বর্তমান সময়ে এটি বিশেষভাবে প্রাসঙ্গিক কারণ এটি গ্রাহকদের বাড়িতে নিরাপদে থাকার সময় তাদের অপরিহার্য চাহিদা পূরণে সাহায্য করবে।”

আমাজনের জন্য, ফার্মেসী একটি নতুন ধারণা নয়। কোম্পানি, যারা সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকজন স্বাস্থ্য বিশেষজ্ঞ নিয়োগ করেছে।

অসংখ্য ওয়েবসাইট যেমন ১মিলিগ্রাম, নেটমেডস, মেডলাইফ এবং ফার্মইজি বর্তমানে ভারতে অনলাইনে ওষুধ বিক্রি করে এবং দেশের অধিকাংশ অংশে সরবরাহ করে। ১মিলিগ্রাম, যা ১৭০ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি সংগ্রহ করেছে, আজ দেশের ১০০০ টিরও বেশি শহরে অর্ডার প্রদান করছে, উদাহরণস্বরূপ।

অ্যামাজন ফার্মেসী
অ্যামাজন ফার্মেসী

এই স্টার্টআপ, যে কোন ই-কমার্স প্লেয়ারের মত, তাদের মার্কেট শেয়ার বাড়ানোর জন্য প্রতিটি অর্ডারে গ্রাহকদের আকর্ষণীয় ডিসকাউন্ট প্রদান করে। এ দিকে, অ্যামাজন বলছে যে তারা সকল অর্ডারে ২০% পর্যন্ত ডিসকাউন্ট দিচ্ছে।

সাম্প্রতিক মাসগুলোতে, অ্যামাজন ভারতে মুষ্টিমেয় কিছু নতুন বিভাগে সম্প্রসারিত হয়েছে। এটি মে মাসে ব্যাঙ্গালোরের কিছু অংশে তাদের খাদ্য সরবরাহ সেবা চালু করে।

গত মাসে কোম্পানিটি ভারতে স্বয়ংক্রিয় বীমা বিক্রি শুরু করে এবং বলে যে তারা ভবিষ্যতে স্বাস্থ্য, ফ্লাইট এবং ট্যাক্সির উপর কভারেজ প্রদানের জন্য তাদের বীমা সেবা সম্প্রসারণের পরিকল্পনা করেছে।

অ্যামাজন ফার্মেসী
অ্যামাজন ফার্মেসী

এর সম্প্রসারণ আরো শ্রেণীতে আসে যখন ফ্লিপকার্ট গত মাসের শেষের দিকে ব্যাঙ্গালোরে পাইলট করা হাইপারলোকাল ডেলিভারি সহ নতুন জায়গায় প্রবেশ করছে। ফ্লিপকার্ট ভারতের দুটি শহরে অ্যালকোহল সরবরাহের জন্য জায়ান্ট ডিয়াজিও সমর্থিত একটি স্টার্টআপের সাথে অংশীদারিত্ব করেছে। রয়টার্স শুক্রবার জানিয়েছে, সরকারের চিঠি উদ্ধৃত করে।

উভয় প্রতিষ্ঠানই এখন একজন উদীয়মান প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হচ্ছে: ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি। মুকেশ আম্বানির রিলায়েন্স রিটেইল, ভারতের বৃহত্তম খুচরা বিক্রেতা, গত বছরের শেষের দিকে ই-কমার্স ভেঞ্চার JioMart পরীক্ষা শুরু করে।

এই সেবাটি এখন সারা ভারতের ২০০টিরও বেশি শহর এবং শহরে চালু রয়েছে। গত মাসে দিনে ৪ ০০,০০০ এর ও বেশি অর্ডার বিক্রি হয়েছে, যা মুদি ডেলিভারি স্টার্টআপ বিগবাস্কেট এবং গ্রোফারস-এর দৈনন্দিন সর্বোচ্চ পরিসংখ্যানকে ছাড়িয়ে গেছে।

আমাকে অনুসরণ করতে পারেন ফেসবুক, ইন্সটাগ্রামটুইটারে। সর্বশেষ সংবাদ, প্রযুক্তি সংবাদ, ব্রেকিং নিউজ শিরোনাম এবং লাইভ আপডেট আপনাদের জন্য।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *