Our website is made possible by displaying online advertisements to our visitors. Please consider supporting us by whitelisting our website.
কিভাবে আইপ্যাড এবং ম্যাকবুক অ্যাপলের সবচেয়ে বড় 'তারকা'

অ্যাপল এখন বিশ্বের সবচেয়ে মূল্যবান সংস্থা

অ্যাপল এখন বিশ্বের সবচেয়ে মূল্যবান সংস্থা

কুপারটিনো ভিত্তিক প্রযুক্তি জায়ান্ট অ্যাপল বিশ্বের সবচেয়ে মূল্যবান কোম্পানি হয়ে উঠেছে যা সৌদি আরবের রাষ্ট্রীয় মালিকানাধীন তেল কোম্পানি সৌদি আরামকোকে ছাড়িয়ে প্রকাশ্যে ব্যবসা করে।

সিএনবিসির একটি প্রতিবেদন অনুযায়ী, “অ্যাপলের শেয়ার শুক্রবার ১০.৪৭% বন্ধ হয়ে গেছে, যার ফলে এটি ১.৮৪ ট্রিলিয়ন মার্কিন ডলারে বাজার মূল্যায়ন করেছে। এদিকে সৌদি আরামকো ১.৭৬ ট্রিলিয়ন মার্কিন ডলার পিছিয়ে রয়েছে।

যদিও কোভিড-১৯ মহামারী অনেক শিল্প এবং বাজার বিঘ্নিত, অ্যাপল আসলে তার রাজস্ব বৃদ্ধি করতে সক্ষম হয়েছে। মর্গান স্ট্যানলি বিশ্লেষকরা প্রতিবেদনে উল্লেখ করেছেন, “আপেল প্রতিটি বিভাগ এবং ভূগোলে রাজস্ব বৃদ্ধি পেয়েছে, বাস্তুতন্ত্রের সম্পৃক্ততা বৃদ্ধির সাথে সাথে ঐকমত্যের আয় ১৪% পরাজিত করেছে।”

একই ধরনের অনুভূতি শেয়ার করে অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা কুক বলেন, “একটি অনিশ্চিত পরিবেশে অ্যাপল এক চতুর্থাংশ ঐতিহাসিক ফলাফল দেখেছে যা আমাদের গ্রাহকদের জীবনে আমাদের পণ্যের গুরুত্বপূর্ণ ভূমিকা প্রদর্শন করে,” কুক বলেন।

সিএনবিসির প্রতিবেদন অনুযায়ী, অ্যাপল ইতোমধ্যে কোভিড-১৯ এর কারণে সৃষ্ট বাজাররে নিচে ফিরে এসেছে এবং এর শেয়ার “এ বছর ৪৪% এর বেশি”।

২৭ জুন, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় ত্রৈমাসিকে অ্যাপল ঘোষণা করে যে কোম্পানিটি ৫৯.৭ বিলিয়ন মার্কিন ডলার ত্রৈমাসিক আয় পোস্ট করেছে, যা আগের ত্রৈমাসিক থেকে ১১% বৃদ্ধি পেয়েছে, এবং ত্রৈমাসিক আয় ২.৫৮ ডলার, বেড়েছে ১৮ শতাংশ। আন্তর্জাতিক বিক্রয় ত্রৈমাসিকের আয়ের ৬০% হিসাব করা হয়।

অ্যাপলের সিএফও লুকা মায়েস্ট্রি বলেন, “আমাদের জুন ত্রৈমাসিক কর্মক্ষমতা ছিল চ্যালেঞ্জিং সময়ে অ্যাপলের উদ্ভাবন এবং কার্যকর করার ক্ষমতার শক্তিশালী প্রমাণ।”

রেকর্ড ব্যবসায়িক ফলাফল আমাদের সক্রিয় ইনস্টল করা ডিভাইসের ভিত্তিকে আমাদের সকল ভৌগলিক বিভাগ এবং সকল প্রধান পণ্য শ্রেণীতে সর্বকালের সর্বোচ্চ উচ্চতায় নিয়ে গেছে। আমরা ইপিএস ১৮% বৃদ্ধি করেছি এবং ত্রৈমাসিকে ১৬.৩ বিলিয়ন মার্কিন ডলার অপারেটিং ক্যাশ ফ্লো উৎপাদন করেছি, যা উভয় মেট্রিকের জন্য জুন ত্রৈমাসিক রেকর্ড।

আমাকে অনুসরণ করতে পারেন ফেসবুক, ইন্সটাগ্রামটুইটারে। সর্বশেষ সংবাদ, প্রযুক্তি সংবাদ, ব্রেকিং নিউজ শিরোনাম এবং লাইভ আপডেট আপনাদের জন্য।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *